1. rajubdnews@gmail.com : admin :
  2. newsvob57@gmail.com : News VOB : News VOB
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
সবশেষ সংবাদ :
ফেসবুকে লোভনীয় চাকুরী, ট্যালেন্ট হান্টিং ও মডেলিং এর বিজ্ঞাপন দিয়ে তরুণীদের ব্ল্যাক মেইল করে অসামাজিক কাজে বাধ্য করানোর সিন্ডিকেটের মূলহোতাসহ গ্রেপ্তার ৮ পরীমনির সঙ্গে রাত্রি যাপনে চাকরি হারালেন এডিসি সাকলায়েন পরীমনির সঙ্গে রাত্রিযাপনে এডিসি সাকলায়েনকে অবসরে পাঠানোর সুপারিশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে ক্র্যাবের উদ্বেগ প্রকাশ ছাগলকাণ্ড: মতিউর ও তার স্ত্রী-সন্তানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আছাদুজ্জামান মিয়ার তথ্য ফাঁস করে এক এডিসি সাময়িক বরখাস্ত পুলিশকে ঢালাওভাবে আক্রমণ করছে, সেনাবাহিনীর বিরুদ্ধেও সেই মতলব আছে’ প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন বেনজীরকে আর সময় দেওয়া হবে না: দুদক আইনজীবী পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতা চায় পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন

বিশ্বখ্যাত হার্টের চিকিৎসক ডা. দেভি শেঠির সাক্ষাৎকারের সিরিয়াল পাওয়ার উপায়

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর, ২০১৮
  • ৩৮ বার দেখা হয়েছে

ডাঃ দেভি শেঠি পুরো নাম `দেভি প্রসাদ শেঠি হৃদরোগের চিকিৎসায় গোটাবিশ্ব যাকে এক নামে চিনে!

মনে রাখা দরকার যে, ডা. দেভি শেঠি সরাসরি কোন রোগী দেখেন না। নারায়না হাসপাতালের বেসমেন্টে উনার সিরিয়াল নেয়ার জন্য আলাদা কাউন্টার আছে। সকাল ৮টার মধ্যে গেলে কাউন্টারে একটা ফর্ম পুরন করতে হয়, যা আন্তর্জাতিক /নতুন রোগীর জন্য। ৮০০ রুপি জমা দিয়ে ফাইল করতে হয়।

এই ফাইলটি নিয়ে পাশে আরেকটি কাউন্টারে গেলে , তারা ফাইলটি চেক করে কিছু টেস্ট করতে বলবে (যদি লাগে) এবং একজন কার্ডিওলোজিস্ট এর কাছে রেফার করবে। ওই কার্ডিওলোজিস্ট যদি মনে করেন ডা. দেভি শেঠির কাছে পাঠানো প্রয়োজন আছে তবে তিনি রেফার করে দিবেন।

আর সাধারণ সমস্যা হলে সেখান থেকেই সাজেশন দিয়ে দিবেন আর ডা. দেভি শেঠির কাছে পাঠাবেন না। মূলত ডা. দেভি শেঠি জটিল ও শিশুদের হার্টের রোগিদের দেখেন। সব ঠিক থাকলেও উনাকে পেতে ১-৭ দিন লাগতে পারে। অনেক সময় জটিল অপারেশনে উনি বাইরের (OPD) রোগী দেখেন না।

সময় নিয়ে যেতে হবে, আপনার রোগী যতই জটিল অবস্থায় থাক না কেন। উনার কয়েকজন সেক্রেটারির মধ্যে দিপক হেল্পফুল কিন্তু উনি বাংলা জানেন না। মিসেস তানিয়া বাংলা জানেন কিন্তু খুব একটা হেল্প করেন না। ডা. দেভি শেঠি অনেক সময় দেশের বাইরে থাকেন, সেক্ষেত্রে খবর নিয়ে যাওয়া ভালো।

সবচেয়ে ভালো হয় সরাসরি ডা. দেভি শেঠিকে হোয়াট’স এপ করলে। উনি নিজেই তার রিপ্লাই দেন। তার What`s app নাম্বার +919980199801. শুধু text, কোনো কল করা যাবে না।
ইমেইল করতে পারেনঃ devishetty@narayanahealth.org
এছাড়া বাংলাদেশে মিলু ( Dhaka : 01943222222) ও ম্রিনাল (Chittagong : 01731409352) হেল্প করতে পারবে।

কিছু Test বাংলাদেশের ভালো হস্পিটাল বা ডায়াগনস্টিক থেকে করিয়ে নিলে আর ওখানে করতে হয় না।
যেমনঃ
1. সিবিসি(CBC)
2. আরবিএস
3. ইসিজি
4. লিপিড প্রফাইল
5. গ্লুকোজ টেস্ট
6. এক্স-রে-চেস্ট
7. ইকো কালার ড্রপ্লার
8. এনজিওগ্রাম(যদি লাগে)

কিছু প্রেপারেশনঃ
১। রোগীকে যদি এঞ্জিওগ্রাম, রিং বা অপারেশন করতে হয় তাহলে অবশ্যই মেডিক্যাল ভিসা লাগবে। তা না হলে বিপদে পড়ে যাবেন । পাসপোর্ট ও ভিসার বেশ কয়েক কপি ফটোকপি সাথে রাখতে হবে, কথায় কথায় এগুলো দরকার হয়।

২। উপরের ক্ষেত্রে অবশ্যইে ইউএস ডলারে তে পেমেন্ট করতে হবে। তাই দেশ থেকে ডলার নিয়ে যাওয়া ভালো। ওখানে রেট ভালো না। এঞ্জিওগ্রামে ৩০০ ডলার, রিং বা অপারেশন ৪০০০ ডলার জমা রাখে। পরে যা লাগবে তা রেখে বাকি টাকা ফেরত দেয়।

৩। টাকা জমা দিতে হলে আন্তর্জাতিক ডেস্ক এর ভেরিফিকেশন লাগে। তাই পাসপোর্ট ও ভিসার ফটোকপির সাথে যে হোটেলে উঠেছেন তার বিল কপি লাগবে। আন্তর্জাতিক ডেস্কএ মিস রূপসী নামে একজন কলকাতার বাংগালী আছেন উনি গাইড করেন।

৪। নরমাল টেস্ট এর জন্য টুরিস্ট ভিসা ওকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © News Voice of Bangla
Theme Customized BY LatestNews