1. rajubdnews@gmail.com : admin :
  2. newsvob57@gmail.com : News VOB : News VOB
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
সবশেষ সংবাদ :
ফেসবুকে লোভনীয় চাকুরী, ট্যালেন্ট হান্টিং ও মডেলিং এর বিজ্ঞাপন দিয়ে তরুণীদের ব্ল্যাক মেইল করে অসামাজিক কাজে বাধ্য করানোর সিন্ডিকেটের মূলহোতাসহ গ্রেপ্তার ৮ পরীমনির সঙ্গে রাত্রি যাপনে চাকরি হারালেন এডিসি সাকলায়েন পরীমনির সঙ্গে রাত্রিযাপনে এডিসি সাকলায়েনকে অবসরে পাঠানোর সুপারিশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে ক্র্যাবের উদ্বেগ প্রকাশ ছাগলকাণ্ড: মতিউর ও তার স্ত্রী-সন্তানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আছাদুজ্জামান মিয়ার তথ্য ফাঁস করে এক এডিসি সাময়িক বরখাস্ত পুলিশকে ঢালাওভাবে আক্রমণ করছে, সেনাবাহিনীর বিরুদ্ধেও সেই মতলব আছে’ প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন বেনজীরকে আর সময় দেওয়া হবে না: দুদক আইনজীবী পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতা চায় পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন

খেলা হবে ২৪ ওভারে

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় শুক্রবার, ১৭ মে, ২০১৯
  • ৩৯ বার দেখা হয়েছে

NEWSVOb Des:   আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে এবারই প্রথম টস জিতেছে বাংলাদেশ। ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং বেছে নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাঁর এই সিদ্ধান্ত যে খুব একটা ভুল ছিল না, তা শুরুতেই বোঝা গেছে। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশ চাপেই ছিল ক্যারিবীয়রা। তবে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার উইকেটে থিতু হওয়ার পরই বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন। এর পরই বৃষ্টি এসে হানা দেয়। বেশ কিছুক্ষণ বন্ধ থাকার পর রাত সাড়ে ১০টায় শুরু হচ্ছে খেলা। খেলা হবে ২৪ ওভারে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজ কোনো উইকেট না হারিয়ে ২০.১ ওভারে ১৩১ রান করে কোনো উইকেট না হারিয়ে।  হোপ ৬৮ ও অ্যামব্রিস ৫৯ রানে ব্যাট করছিলেন।

ম্যালাহাইড ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচ শুরুর আগে কিছুটা মেঘলা আবহাওয়া বিরাজ করছিল। স্থানীয় আবহাওয়া অধিদপ্তরও ম্যাচের আগে এবং ম্যাচ চলাকালীন কিছুটা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। তাই ম্যাচে টস জিতে পরে ব্যাট করার গুরুত্ব বেড়ে যায়। তবে টস-ভাগ্য বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার দিকে চেয়েই হেসেছে।

প্রথম শিরোপা জয়ের স্বপ্নে বিভোর বাংলাদেশ দল আজ পাচ্ছে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোট পাওয়া সাকিবের ম্যাচে খেলা না খেলা নিয়ে দোটানা ছিল। তবে সামনেই বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ আসর থাকায় সাকিবকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায়নি বাংলাদেশ দল। সাকিবের বদলি হিসেবে আজকের ম্যাচে একাদশে সুযোগ পেয়েছেন ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

ক্যারিবীয়দের বিপক্ষে আজকের ফাইনালে আগের ম্যাচের একাদশ থেকে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ দল। বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে আগে থেকেই ফাইনালে নিশ্চিত হয়ে যাওয়ায় রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়দের মধ্য থেকে বেশ কয়েকজনকে সুযোগ দেওয়া হয়েছিল। তবে আজ আবার পূর্ণশক্তির নিয়মিত একাদশে নিয়ে নেমেছে টাইগাররা। সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের দুই ম্যাচে খেলা এবং ভালো পারফর্ম করা খেলোয়াড়দেরই বেছে নেওয়া হয়েছে ফাইনাল ম্যাচের একাদশে।

আয়ারল্যান্ডের ম্যাচে মেহেদী হাসান মিরাজকে বিশ্রাম দেওয়ায় সুযোগ পেয়েছিলেন মোসাদ্দেক সৈকত। তবে ফাইনালে দলে ফিরেছেন মিরাজ। অন্যদিকে সাকিবের ইনজুরির কারণে দলে জায়গা ধরে রেখেছেন মোসাদ্দেক। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে যথারীতি দলে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন। পেস বোলিং বিভাগে অধিনায়ক মাশরাফির সঙ্গে গত দুই ম্যাচে খেলেছিলেন আবু জায়েদ রাহি। সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে খেলেছিলেন রুবেল হোসেন। তবে ফাইনাল ম্যাচে একাদশে বাঁহাতি মুস্তাফিজুর রহমান একাদশে ফেরায় দুজনকেই একাদশের বাইরে চলে যেতে হয়েছে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের একাদশ : সুনিল অ্যামব্রিস, শেই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথন কার্টার, জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান এলেন, অ্যাশলে নার্স, কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও রেমন রেইফার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © News Voice of Bangla
Theme Customized BY LatestNews