1. rajubdnews@gmail.com : admin :
  2. newsvob57@gmail.com : News VOB : News VOB
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
সবশেষ সংবাদ :
ফেসবুকে লোভনীয় চাকুরী, ট্যালেন্ট হান্টিং ও মডেলিং এর বিজ্ঞাপন দিয়ে তরুণীদের ব্ল্যাক মেইল করে অসামাজিক কাজে বাধ্য করানোর সিন্ডিকেটের মূলহোতাসহ গ্রেপ্তার ৮ পরীমনির সঙ্গে রাত্রি যাপনে চাকরি হারালেন এডিসি সাকলায়েন পরীমনির সঙ্গে রাত্রিযাপনে এডিসি সাকলায়েনকে অবসরে পাঠানোর সুপারিশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে ক্র্যাবের উদ্বেগ প্রকাশ ছাগলকাণ্ড: মতিউর ও তার স্ত্রী-সন্তানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আছাদুজ্জামান মিয়ার তথ্য ফাঁস করে এক এডিসি সাময়িক বরখাস্ত পুলিশকে ঢালাওভাবে আক্রমণ করছে, সেনাবাহিনীর বিরুদ্ধেও সেই মতলব আছে’ প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন বেনজীরকে আর সময় দেওয়া হবে না: দুদক আইনজীবী পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতা চায় পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন

পিটারসনকে ছাড়িয়ে জো রুটের রেকর্ড

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় শনিবার, ১৫ জুন, ২০১৯
  • ৪১ বার দেখা হয়েছে

NEWSVOb des: পিটারসনকে বিপক্ষে সেঞ্চুরি করার মধ্য দিয়ে কেভিন পিটারসনকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়েছেন জো রুট। ইংল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে তিনটি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি। চলতি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের হয়ে দুটি সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন পিটারসন।

তবে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ৬টি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তিনি বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ ম্যাচ খেলে ৬টি সেঞ্চুরিতে ২ হাজার ২৭৮ রান করে শীর্ষে রয়েছেন। তার চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৫টি সেঞ্চুরিতে ১ হাজার ৭৪৩ রান সংগ্রহ করেছেন রিকি পন্টিং।

ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপে ২১ ম্যাচ খেলে একটি সেঞ্চুরিতে সর্বোচ্চ ৮৯৭ রান করেছেন সাবেক অধিনায়ক গ্রাহাম গুচ। ১৩ ম্যাচ খেলে দুই সেঞ্চুরিতে ৫৭৫ রান করেছেন ইংল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান পিটারসন। ইতিমধ্যে ১০ ম্যাচ খেলে ৩টি সেঞ্চুরিতে ৪৮১ রান করেছেন জো রুট।

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাউদাম্পটনে ওশান থমাসের বলে সিঙ্গেল নেয়ার মধ্য দিয়ে ৯৩ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন রুট। ওয়ানডে ক্রিকেটে এটা তার ১৬তম সেঞ্চুরি। তবে এর আগে টেস্টেও ১৬টি সেঞ্চুরি করেছেন ইংলিশ এ তারকা ব্যাটসম্যান।

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১৩ রানের টার্গেট তাড়া করতে নেমে জনি বেয়ারস্টোর সঙ্গে উড়ন্ত সূচনা করেন রুট। উদ্বোধনী জুটিতে ১৪.৪ ওভারে স্কোরবোর্ডে যোগ করেন ৯৫ রান।

ব্যক্তিগক ৪৫ রানে জনি বেয়ারস্টো আউট হলেও ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান রুট। ৫০ বলে ফিফটি পূর্ণ করার পর সেঞ্চুরির জন্য একের পর এক বাউন্ডারি হাঁকান তিনি। দ্বিতীয় উইকেটে ক্রিস ওকসের সঙ্গে গড়েন ১০৪ রানের জুটি। তাদের এই জুটিতেই জয়ের দুয়ারে চলে যায় ইংল্যান্ড।

জয়ের জন্য শেষ দিকে ১০৯ বলে প্রয়োজন ছিল মাত্র ১৪ রান। এমন অবস্থায় উইকেট হারান ওকস। তার আগে ৫৪ বলে ৪০ রান করেন তিনি। তবে ক্রিস ওকস বিদায় নিলেও বেন স্টোকসকে সঙ্গে নিয়ে ১০১ বল হাতে রেখে ৮ উইকেটের বিশাল জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জো রুট।

উইন্ডিজের বিপক্ষে ক্লাসিক রুট। এর আগে ১৬ ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে করেছেন তিনটি সেঞ্চুরি ও সমান হাফ সেঞ্চুরি। শুক্রবারের আগে ক্যারিবীয়দের বিপক্ষে ৫৮.৬৬ গড়ে ৭০৪ রান করেন রুট।

এবারের বিশ্বকাপের সবশেষ তিন ম্যাচে তার রান ৫১, ১০৭ ও ২১। বেশ কয়েক বছর ধরে মিডল অর্ডারে ইংল্যান্ড রুটের ওপর আস্থা রেখে আসছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © News Voice of Bangla
Theme Customized BY LatestNews