1. rajubdnews@gmail.com : admin :
  2. newsvob57@gmail.com : News VOB : News VOB
সোমবার, ০১ জুলাই ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
সবশেষ সংবাদ :
ফেসবুকে লোভনীয় চাকুরী, ট্যালেন্ট হান্টিং ও মডেলিং এর বিজ্ঞাপন দিয়ে তরুণীদের ব্ল্যাক মেইল করে অসামাজিক কাজে বাধ্য করানোর সিন্ডিকেটের মূলহোতাসহ গ্রেপ্তার ৮ পরীমনির সঙ্গে রাত্রি যাপনে চাকরি হারালেন এডিসি সাকলায়েন পরীমনির সঙ্গে রাত্রিযাপনে এডিসি সাকলায়েনকে অবসরে পাঠানোর সুপারিশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে ক্র্যাবের উদ্বেগ প্রকাশ ছাগলকাণ্ড: মতিউর ও তার স্ত্রী-সন্তানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আছাদুজ্জামান মিয়ার তথ্য ফাঁস করে এক এডিসি সাময়িক বরখাস্ত পুলিশকে ঢালাওভাবে আক্রমণ করছে, সেনাবাহিনীর বিরুদ্ধেও সেই মতলব আছে’ প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন বেনজীরকে আর সময় দেওয়া হবে না: দুদক আইনজীবী পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতা চায় পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন

মশার ওষুধ আনতে হবে সিটি করপোরেশনকেই: হাইকোর্ট

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় শুক্রবার, ২ আগস্ট, ২০১৯
  • ৫২ বার দেখা হয়েছে

  NEWSVOb অনলাইন ডেস্ক :   বৃহস্পতিবার (১ আগষ্ট) দুপুরে এসব নির্দেশ দেয় হাইকোর্টের দুটি আলাদা বেঞ্চ।এডিস মশা মারার কার্যকর ওষুধ আনতে হবে সিটি করপোরেশনকেই। আর এ কাজে সব ধরনের সহযোগিতা দেবে স্থানীয় সরকার বিভাগ। দুই পক্ষের শুনানি শেষে এ নির্দেশ দিয়েছে হাইকোর্ট। পাশাপাশি পথশিশু ও অস্বচ্ছল ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা নিশ্চিত করতে বলেছে সব হাসপাতালকে।

মশা মারা ওষুধ কে আনবে সিটি করপোরেশন না স্থানীয় সরকার বিভাগ, এ প্রশ্নে আদালতে পরস্পরের দিকে দায়িত্ব ঠেলে দেন দুই পক্ষের আইনজীবীরা।

পরে আদালতের নির্দেশে হাইকোর্টে হাজির করা হয় স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দিন আহমেদকে। এসময় কার্যকর ওষুধ আমদানির বিষয়ে গড়িমসির ব্যাখ্যা দেন তিনি।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, মশা মারার ওষুধ আনবে সিটি করপোরেশন। আর সরকার দেবে সহযোগিতা। তবে এর সঙ্গে দ্বিমত করেন সিটি করপোরেশনের আইনজীবীরা। তাদের দাবি, আনা নয় ওষুধ ছেটানোর দায়িত্ব সিটি করপোরেশনের।

এদিকে, আর্থিক অসঙ্গতির জন্য কোনো ডেঙ্গু আক্রান্ত যেন চিকিৎসা বঞ্চিত না হয় সে ব্যবস্থা নিতে সব সরকারি ও বেসরকারি হাসপাতালকে নির্দেশ দিয়েছে হাইকোর্টের আরেকটি বেঞ্চ।

এছাড়াও, ডেঙ্গুর চিকিৎসায় সরকারি হাসপাতালে ২৪ ঘণ্টা নূন্যতম একজন সহযোগী অধ্যাপকের উপস্থিতি নিশ্চিত করতে বলেছে হাইকোর্ট। বেসরকারি হাসপাতালগুলোকেও বলেছে, রোগীদের প্রতি মানবিক হতে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © News Voice of Bangla
Theme Customized BY LatestNews