1. rajubdnews@gmail.com : admin :
  2. newsvob57@gmail.com : News VOB : News VOB
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
সবশেষ সংবাদ :
ফেসবুকে লোভনীয় চাকুরী, ট্যালেন্ট হান্টিং ও মডেলিং এর বিজ্ঞাপন দিয়ে তরুণীদের ব্ল্যাক মেইল করে অসামাজিক কাজে বাধ্য করানোর সিন্ডিকেটের মূলহোতাসহ গ্রেপ্তার ৮ পরীমনির সঙ্গে রাত্রি যাপনে চাকরি হারালেন এডিসি সাকলায়েন পরীমনির সঙ্গে রাত্রিযাপনে এডিসি সাকলায়েনকে অবসরে পাঠানোর সুপারিশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে ক্র্যাবের উদ্বেগ প্রকাশ ছাগলকাণ্ড: মতিউর ও তার স্ত্রী-সন্তানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আছাদুজ্জামান মিয়ার তথ্য ফাঁস করে এক এডিসি সাময়িক বরখাস্ত পুলিশকে ঢালাওভাবে আক্রমণ করছে, সেনাবাহিনীর বিরুদ্ধেও সেই মতলব আছে’ প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন বেনজীরকে আর সময় দেওয়া হবে না: দুদক আইনজীবী পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতা চায় পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন

Zet Robatic Apps এর মাধ্যমে অভিনব কৌশলে দেশের ৪০০ কোটি অর্থ পাচার চক্রের ০৫ সদস্য গ্রেফতার

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ৫২ বার দেখা হয়েছে

নিউস ভয়েস অফ বাংলাদেশ : জালালুর রশীদ খান:  আজ   অতিরিক্ত আইজিপি জনাব মোহাম্মদ আলী মিয়া বিপিপিএম, পিপিএম, সিআইডি  জানান  চক্র চট্টগ্রামের বিকাশ ডিস্ট্রিবিউশন হাউজ Tasmia Associates এর কাছ থেকে এজেন্ট সিম সংগ্রহ করে। এরপর এই সিমগুলো মডেমের মাধ্যমে ল্যাপটপে/কম্পিউটারে কানেকশন করে। কানেকশনের করা হলে Zet Robatic Apps মাধ্যমে কানেকশনকৃত সিমের সিমের কন্ট্রোল চলে যায় অ্যাপস্ নিয়ন্ত্রনকারী ব্যাক্তিদের হাতে, যারা দুবাই অফিস করে এই ডিজিটাল হুন্ডির কার্যক্রম নিয়ন্ত্রণ করে।

এই হুন্ডি চক্রটির মূল হোতা শহিদুল ইসলাম @ মামুন গত ২০২০ সাল হতে দুবাই থাকে। সেখানে মামুনসহ আরো ০৫ জন Zet Robatic Apps নিয়ন্ত্রণ করে। মালয়েশিয়ান সফটওয়্যার ডেভেলপারের মাধ্যমে তৈরিকৃত এই অ্যাপস্ কাস্টোমাইজ করে নিজেদের নিয়ন্ত্রনে রাখে এই চক্র। তখন এজেন্ট সিমগুলো বাংলাদেশে থাকলেও এর নিয়ন্ত্রণ তারা দুবাই বসে করতে পারে। দুবাই বসেই তারা বাংলাদেশের বিভিন্ন নম্বরে ক্যাশ-ইন এর মাধ্যমে টাকা প্রেরণ করতে পারে।

এই হুন্ডির কাজে তারা প্রবাসী বাংলাদেশীদের নিকট থেকে বৈদেশিক মুদ্রা তাদের এজেন্টদের মাধ্যমে সংগ্রহ করে। এই সংগ্রহকৃত অর্থ কোন নম্বরে বা ব্যাংক একাউন্টে টাকা প্রেরণ করতে হবে তা জেনে নেয় এই চক্র। তখন বাংলাদেশ থেকে সংগ্রহকৃত এজেন্ট সিম থেকে অ্যাপস্ ব্যবহার করে প্রবাসীদের আত্মীয়দের নম্বরে পাঠিয়ে দেয় এই চক্র। এই চক্র চট্টগ্রামের চাদগাঁও অবস্থিত বিকাশ ডিস্ট্রিবিউশন হাউজ Tasmia Associates এর ১৫০ টি (একশত পঞ্চাশ) এজেন্ট সিম এর ব্যবহার করেছে।

গত জানুয়ারি/২০২৪ ইং হতে মার্চ/২০২৪ ইং পর্যন্ত এই চক্রটি আনুমানিক প্রায় ৪০০ (চারশত) কোটি টাকা হুন্ডি করেছে বলে প্রাথমিকভাবে জানা যায়।

অদ্য ২৮/০৩/২০২৪ ইং চট্টগ্রামে অভিযান পরিচালনা করে এই হুন্ডির সাথে সরাসরি জড়িত ০৫ জনকে গ্রেফতার করেছে সিআইডির সাইবার পুলিশ সেন্টার গ্রেফতারকৃতরা হলো- ১। মোঃ নাসিম আহেমেদ (৬২), ২। ফজলে রাব্বি সুমন (৩২), ৩। মোঃ কামরুজ্জামান (৩৩), ৪। মোঃ জহির উদ্দিন (৩৭) এবং ৫। মোঃ খায়রুল ইসলাম @ পিয়াস (৩৪)

উদ্ধারকৃত মালামাল  :মোবাইল- ০৬ টি  ,সীমকার্ড- ১৮ টি ,ল্যাপটপ- ০১ টি ,মডেম – ০৬ টি,   টাকা- ২৮,৫১,২০০ টাকা (আটাশ লক্ষ একান্ন হাজার দুইশত)

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © News Voice of Bangla
Theme Customized BY LatestNews